হলদে পরী
- আমিনুল ইসলাম ১৯-০৫-২০২৪

এক হলুদ দেশের হলদে পরী
আসে সদা মনে,
সে শিশির ভেজা শুভ্র গোলাপ
আমার মন কাননে৷

সে হিম রজনীর জ্যোৎস্না মাখা
সিক্ত সরষে ফুল,
সে নীল জোনাকি,গানের পাখি
বাদলা হাওয়ার দোল৷

সে দূর গগনে প্রদিপ জ্বালা
মিটিমিটি তারা,
সে নীল অচলে গড়িয়ে পড়া
চারু ঝর্ণাধারা৷

সে শীত প্রভাতে ঘাসের ডগায়
মুক্ত শিশির দানা,
সে পুষ্প মেলায় উড়ে চলা
প্রজাপতির ডানা৷

সে নীল অম্বরে ভাসতে থাকা
সাদা মেঘের দল,
সে বর্ষা বেলায় গাঙের মাঝে
আঁছড়ে পড়া জল৷

সে শেষ বিকেলে শাখীর ফাঁকে
উকি দেওয়ার রবি,
সে গানের বাণী, মনের রাণী
কল্পে আঁকা ছবি৷

সে হলদে পরী,রুপ কেশরী
মনের সুপ্ত স্বপন,
সে নীল অম্বরে ভাসতে থাকা
অরুণ রাঙা তপন৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।